Wednesday, July 31, 2019

ষড় ঋতুতে তুমি আমি

গৃষ্মঃ
প্রেম আমি করেছি,
আমি বুঝেছি কতটা যাতনাময়।
ভাল আমি বেসেছি,
শিখিয়েছি কারে কয়।
তুমি হয়েছো আমার
আমি হয়েছি তোমার।
হয়েছে শুভ পরিনয়!!


বর্ষাঃ
দীর্ঘ দিন পাশাপাশি, কাছাকাছি
থাকার সুবাদে, হয়েছে কাম ওতে আমাতে
তুমিওতো কামিণী, আমার কামনায়
বছরের পর বছর ভালবাসা হৃদয় আঙ্গিনায়!

শরৎঃ
তোমারে বুকে রেখেই,
তোমার আপন থেকেই।
কখন যে মজেছি ভাবে
হয়েছে মনের লেনাদেনা।
এ যে সংসার ভাঙ্গার প্রেম নয়
প্রেম যে বহুরুপী হয়।
লক্ষীটি, হইয়োনা ক্ষীণমনা।

হেমন্তঃ
প্রেম আমি করেছি, ভাব আমি করেছি
তোমারেও দিয়েছি ভাব, দিয়েছি প্রেম।
আদরে সোহাগে কখন যে কাছে টেনেছি!
আসলে তোমারি মাঝে ঠিকানা আমার
বসতি আমার, আবদার রাখার জায়গা!
মন্দির, আমার মসজিদ, আপন প্রার্থনার স্থল।
ভাষা নেই বুঝাবার!!!!

শীতঃ
মনেরই অজান্তে আমার
যার সাথে হয়েছে ভাব
তার মাঝে পাই লুকোচুরি
ময়না পাখি ভুলে গেছে কিনা
দুই হাজার ১২ সালের ২৮শে ফেব্রুয়ারি!
ব্রেকআপের আদলেতো বাসিনি ভালো
প্রাণ পাখি তবে কেন এমনি চল?
আমি মরি তোর বিচ্ছেদে
তু্ই খুজিস অন্যজনে, কি সুখের সন্ধানে?

বসন্তঃ
আমার ঘরের জানটুসি,
আমিতো তৃপ্ত তোমার উপর।
যখন তোমার ভাললাগা
ভালবাসা ছিলনা, ছিলনা নজর।
তখন যেটুকু দিয়েছি,
আজও একটুও করিনি পর।
ভালবাসি বলতে গেলেই
লজ্জা দিতে তোমার ভুল হয়না।
প্রিয়জন তুমি প্রেয়সী
কাম সাগরে ডুবেডুবে
আমি নিজেই নাশী।
ভাবে পাপ, ভাবে পূণ্য
খাতায় দিয়েছো শূণ্য!!!
আটকে দিয়েছো আমারে
ইহকালে-পরপারে।
তুমিতো তুলনাহীনা
মন বাগানের ফুলে
তোমারে দিয়াছি অর্চনা।

No comments:

How are you all, hope u all r fine there.

Wish you all the best.